কবিতাঃ বৃষ্টি ভেজা রাতে (POem: Bristi Veja Rate)

কবিতাঃ বৃষ্টি ভেজা রাতে

মোঃ পারভেজ হোসেন
    

বৃষ্টি ভেজা রাতে...
যখন তুমি থাকবে আমার পাশে
রাত-বিরাতে আবদার করবে,
চলো না দু'জন আজ ভিজি বৃষ্টির লোনা জলে।

মানা করে বলব তোমায়
কি দরকার বৃষ্টি বিলাস?
সর্দি লেগে যাবে যখন
কষ্ট তুমি পাবে তখন...

অভিমানে ঠোট ফুলিয়ে, মুখটা ঈষৎ লালচে করে
বলবে তুমি আমার পানে চোখটি রেখে
আগের মত বাসনা-ভাল।
কি প্রয়োজন? আমার কথা শোনার তখন!!

Dirir Kotha (ডাইরীর কথা) Md. Parvez Hossain
কবিতা: বৃষ্টি ভেজা রাতে (Bristi Veja Rate) ডাইরীর কথা (Dirir Kotha)


কাছে গিয়ে তোমার ওই হাতটি ধরে
নিব তোমায় দু'বাহুতে তুলে,
থাকতে পারবে কি তখন
আমার ওপর রাগটি করে

                                     [হয়তো না]            

তুমি হয়তো দিবে তখন
আমার কপালে ভালোবাসা একে
নয়তো তুমি মুখ বেকিয়ে
আমার দিকে চোখ পাকিয়ে, 
বলবে অভিমানে 
আদিক্ষেতা আর ভাল লাগে না ধূর-ছাই।   


   [ সমাপ্ত ]

Last Edited: Jun 24, 2021

মন্তব্যসমূহ